ডিসি ইউনিভার্সের সেরা ৫ জন স্পিডস্টার্স - Peak Fiction

Superhero,flash, speedster,peak Fiction

আজকে আলোচনা করব ডিসি ইউনিভার্স এর সেরা ৫ জন স্পিডস্টারস কে নিয়ে।সুপার হিরো জগতে স্পিডস্টার বলতে বেশিরভাগ মানুষই ফ্ল্যাশ বা কুইকসিলভার কেই বুজে থাকে।কিন্তু এর বাইরেও আরো অনেক স্পিডস্টারস রয়েছে যারা দৌড়াতে পারে অনেক দ্রুত।আজকে তাদের কে আমরা আপনাদের সামনে তুলে ধরলাম।একেক জনের মতামত একেক রকম হতে পারে তাই কে আগে কে পরে এটা নিয়ে কোন কিছু না বললেই ভাল।

John Fox
John Fox : জন ফক্স ২৭ শতকে জাতীয় বিজ্ঞান একাডেমির ইতিহাসবিদ ছিলেন। সেন্ট্রাল সিটি যখন হুমকি এর মুখোমুখি ছিল তখন জনকে অতীত থেকে ফ্ল্যাশকে ফিরিয়ে আনতে পাঠানো হয়েছিল। জন 27 তম শতাব্দীতে ফ্ল্যাশকে আনতে ব্যর্থ হওয়ার পরে, সে দেখতে পেল যে তার যাত্রা চালিত ট্যাচিয়ন রেডিয়েশন তাকে অতি দ্রুত গতিতে আকৃষ্ট করছিল এবং তাকে নতুন ফ্ল্যাশে পরিণত করে ফেলে। সেন্ট্রাল সিটি সংরক্ষণের পরে, জন ফক্স 853 তম শতাব্দীতে বসতি স্থাপন এবং জাস্টিস লেজিন এ-তে যোগদানের আগে অন্যান্য ফ্ল্যাশগুলির সাথে অ্যাডভেঞ্চার করে সময় কাটিয়েছিলেন।
Savitar
Savitar : স্নায়ুযুদ্ধের সময় একটি পরীক্ষামূলক পাইলট একটি পরীক্ষামূলক সুপারসনিক জেট উড়ানোর সময় বজ্রপাতের কবলে পড়েন। পাইলটটি দেখতে পেল যে সে সুপার স্পিড অর্জন করেছে।এর পর সে তা তার পুরো জীবন তার এই শক্তিকে স্টাডি করার জন্য ডেডিকেটেড করেন।নিজেকে সাবিতর নামকরণ করা এই পরীক্ষামূলক পাইলট একজন সুপারভিলেন হয়ে যান এবং স্পিড ফোর্সে উধাও হওয়ার আগে অন্যান্য স্পিডস্টারের বিরুদ্ধে মুখোমুখি হয়েছিলেন।

Johnny Quick
Johnny Quick : যখন জনি চেম্বারস কে একটি অন্সিয়েন্ট ম্যাথ মেথিকাল < 3x2(9yz)4a > দেওয়া হয় তখন এটি তাকে স্পিড ফুর্সের মধ্যে আটকে রাখে।তখন জনি এই ফর্মুলা ব্যাবহার করে প্রথম ফ্ল্যাশ এর মত হওয়ার চিন্তা করে এবং সুপার হিরো জনি কুইক এ পরিনত হয়।জনি আরেকজন সুপারহিরো Liberty Belle কে বিয়ে করেন এবং তাদের সন্তান Jessie ও তাদের মত ভবিষ্যতে সুপারহিরো হয়। যখন Savitar প্রথম স্পিড ফোর্স থেকে ছাড়া পায় তখন জনি কুইক অন্যান্য স্পিডস্টার দের সাথে মিলে Savitar এর বিরুদ্ধে যোদ্ধে অংশ গ্রহণ করে।কিন্তু যুদ্ধের সময় তাকে স্পিড ফোর্স টেনে নিয়ে নেয়।এরপর থেকে তাকে আর দেখা যায় নি। 
Max Mercury

Max Mercury: Max Mercury ১৯ শতকের প্রথম দিকে জন্মগ্রহণ করেন।তাকে সবাই চিনে "Zen Master of Speed" নামে।তার সাথে "ব্লেকফুট" নামক এক আমেরিকান ট্রাইব এর ভালো সম্পর্ক ছিল।কিন্তু একদিন এক ফোর্ট কমান্ডার তাদের ট্রাইবে হামলা করলে সে তাদের বাঁচাতে যায়।কিন্তু সে কাওকে বাঁচাতে পারে না ।তখন ট্রাইব এর শামান(ওঝা টাইপ) তার বুকের মধ্যে একটি লাইটিনিং এর চিত্র এঁকে দেন এবং তাকে বলে যে সে যেন অন্যান্য ব্ল্যাক ফুট দের এইখানে কি হয়েছে তা জানায়।এরপর সে সুপার স্পিড পায়। ম্যাক্স তখন বাকিদের হেল্প করতে যায় কিন্তু সে যখন স্পিড ফোর্স এর টান অনুভব করে তখন সে এর ভিতরে যাওয়ার সময় দ্বিধা অনুভব করে এবং পরে গিয়ে ভবিষ্যতে চলে যায়।এরপর সে অনেক বড় স্পিড ফোর্স এ ঢুকতে ট্রাই করে এবং যে কজমিক এনার্জি স্পিডস্টার দের শক্তি দেয় তার সম্পর্কে জানতে পারে।
XS 

XS : ব্যারি অ্যালেন এবং আইরিস ওয়েস্টের নাতনী, জেনি ওগনাটস ১০০০ বছর ভবিষ্যতে জন্মগ্রহণ করেছিলেন। তার মা ছিল টর্নেডো যমজদের একজন। সে যখন মাত্র একটি শিশু ছিল তখন ডোমিনেটররা তার মাকে হত্যা করেছিল। তার মায়ের মতো, XS ও সুপার স্পিড এর সাথে জন্মগ্রহণ করেছিল। তবে তার চাচাতো ভাই বার্ট অ্যালেনের মত ছিল না সে । সে অল্প বয়স থেকেই তার ক্ষমতা নিয়ন্ত্রণ করতে পারত। XS তার শক্তি ব্যবহার করে ভবিষ্যতের প্রধান সুপারহিরো দলে যোগ দেয় যার নাম - সুপার-হিরোস অফ লেজিওন। ফ্ল্যাশপয়েন্টের ইভেন্টগুলির পরে দেখা যায় যে সে সময় থেকে ইরেজ হয়ে গেছে। তবে নতুন চ্যাপ্টার এ তাকে আবার ফ্ল্যাশ ফ্যামিলির সাথে Leigon of Zoom এর সাথে যুদ্ধ করতে দেখা যায়।

Subscribe To "Peak Fiction" Blog

About the author

Noman Chowdhury
I am an avid reader, particularly drawn to books and technology. My diverse interests and drive for exploration make me a well-rounded individual with a thirst for adventure. instagramfacebookyoutubepinterest

Post a Comment