মাঙ্গা কি ও তাঁর প্রকারভেদ - Peak Fiction

মাঙা কী? মাঙ্গার প্রকারভেদ Peak Fiction Blogger Nerdy otaku Bangladesh Manga Readers manga anime manga manhwa manhua bangla

মাঙ্গা কি?

মাঙ্গা মূলত জাপানে তৈরি এবং প্রকাশিত বিভিন্ন কমিক বই এবং গ্রাফিক উপন্যাসের জন্য ব্যবহৃত একটি শব্দ। আমেরিকান কমিক বইগুলির উল্টো, যা সাধারণত সম্পূর্ণ রঙে মুদ্রিত হয়, জাপানি মাঙ্গাগুলো প্রায় সবসময় সাদা কালো প্রকাশিত হয়। ফুল-কালার প্রিন্টগুলি প্রায়শই শুধুমাত্র বিশেষ প্রকাশের জন্য ব্যবহৃত হয়। 

জাপানি মাঙ্গা বাম থেকে ডানের পরিবর্তে ডান থেকে বামে পড়া হয়, যা ইংরেজি ভাষার প্রকাশনার উল্টো। আপনি যদি শুধুমাত্র ইংরেজি প্রকাশনাগুলি পড়ে থাকেন তবে এতে অভ্যস্ত হতে কিছুটা সময় নিতে পারে, তবে যথেষ্ট অনুশীলন করার পরে আপনি এই সমস্যা খুব কমই লক্ষ্য করবেন।  

মাঙার প্রকারভেদ  

মাঙ্গাকে বেশিরভাগ ক্ষেত্রেই শ্রেণীবদ্ধ করা যেতে পারে কেবল জেনার অনুযায়ী নয় বরং দর্শকের বয়সের বা স্বাদের ভিত্তিতে।যাকে sub genre বলা যায়।এই sub genre গুলোর লক্ষ্য নিয়ে জানা ভালো।

সিনেন : এটি হল তরুণ প্রাপ্তবয়স্ক পুরুষদের জন্য মাঙ্গা। বের্সার্ক , ভ্যাগাবন্ড এবং টোকিও গৌলের মতো জিনিস, যেগুলি প্রাপ্তবয়স্কদের জন্য।জঘন্য থিম এবং প্রায়শই অযৌক্তিক যৌনতা এবং সহিংসতা থাকে এই sub genre এ ৷ 

জৌসেই - এটি বয়স্ক মহিলাদের এবং বয়স্ক কিশোরী মেয়েদের জন্য মাঙ্গা।যেমন : বানি ড্রপ , নোডাম ক্যানটাবিল এবং প্যারাডাইস কিস।

শোজো - এটি মাঙ্গা প্রাথমিকভাবে কিশোরী মহিলাদের লক্ষ্য করে (যদিও সব বয়সের লোকেরা এখনও এই ধরণের মাঙ্গা পড়ে)।অরেঞ্জ , ফ্রম মি টু ইউ , এবং ভ্যাম্পায়ার নাইটের মতো মাঙ্গা গুলো রয়েছে এই sub genre এ।

শোনেন – এটি প্রাথমিকভাবে টিনএজ ছেলেদের জন্য মাঙ্গা।যদিও আবার এটি প্রায় সব ধরনের বয়সের মানুষেরাই পড়ে থাকে।নারুটো , ওয়ান পিস এবং ডেথ নোটের মতো মাঙ্গা গুলো।

কোডোমো - এটি বাচ্চাদের জন্য মাঙ্গা।ডোরেমন , পোকেমন এবং হ্যালো কিটির মতো মাঙ্গা।

এই ছিল মাঙ্গা সম্পর্কে সাধারণ ধারণা.যুক্ত হতে পারেন বাংলাদেশের সবচেয়ে বড় মাঙ্গা কমিউনিটি এর সাথে - Bangladesh Manga Readers 

About the author

Noman Chowdhury
I am an avid reader, particularly drawn to books and technology. My diverse interests and drive for exploration make me a well-rounded individual with a thirst for adventure. instagramfacebookyoutubepinterest

1 comment

  1. Anonymous
    ইনফরমেটিভ