তাচিয়মিতে মাঙ্গা ট্র্যাক করুন সহজে। Track Manga Easily in Tachiyomi- Peak Fiction

How to track manga in Tachiyomi, তাচিয়মিতে মাঙ্গা ট্র্যাক করুন সহজে - Peak Fiction MyAnimeList, Anilist, Kitsu

How To Track Manga Easily in Tachiyomi? Peak Fiction 

How to track manga manhwa manhua comics easily in Tachiyomi. My anime list, Anilist, Kitsu - Peak Fiction

তাচিয়মি ব্যাবহার এর অনেক গুলোর সুবিধার মধ্যে অন্যতম এক সুবিধে হলো এতে সহজেই মাঙ্গা ট্র্যাক করা যায়।এভাবে এক এক চ্যাপ্টার পড়ার পর ওয়েবসাইটে যেয়ে ম্যানুয়ালি ওই মাঙ্গা আপডেট করা অনেক পেরা যার কারণে বেশিরভাগই চায় না মাঙ্গা অনলাইনে ট্র্যাক করতে। বেশিরভাগই নোট এ লিখা রাখে।কিন্তু যারা তাচিয়মি ব্যাবহার করে তাদের এই পেরা নেওয়ার কোনো দরকার নেই। তারা খুব সহজেই মাঙ্গা ট্র্যাক করতে পারবে এবং এর জন্য কোনো ওয়েবসাইটেও যেতে হবে না আর ম্যানুয়ালি গিয়ে আপডেটও করা লাগবে না।শুধু পড়ে যাবেন আর দেখবেন অটোমেটিক আপডেট  হয়েছে MyAnimeList, Anilist, Kitsu এইসব সাইটের মধ্যে।এর জন্য আপনাদের কিছু স্টেপ ফলো করতে হবে।স্টেপ গুলো খুবই সহজ।নিচে যেভাবে বলা আছে শুধু ওইভাবেই করে যান।

  1. How to track manga in Tachiyomi

    প্রথমে আপনাকে তাচিয়মি অ্যাপ এ চলে যেতে হবে।এর আগে যদি আপনার MyAnimeList, Anilist, Kitsu এইসব ট্র্যাকিং সাইট এ একাউন্ট না থাকে তাহলে আগেই গুগল ক্রোম এ গিয়ে একাউন্ট তৈরি করে নিন।তাচিয়মি অ্যাপ এ এরপর নিচের দিকে থাকা "More" অপশনে ক্লিক করুন।এরপর সেখান থেকে চলে যান "Settings" অপশনে।
  2. How to track manga in Tachiyomi, তাচিয়মিতে মাঙ্গা ট্র্যাক করুন সহজে - Peak Fiction

    সেটিংস এ একটি অপশন পাবেন "Tracking" নামে।ঐখানে চলে যান।
  3. How to track manga in Tachiyomi, তাচিয়মিতে মাঙ্গা ট্র্যাক করুন সহজে - Peak Fiction

    ট্র্যাকিং থেকে আপনার ইচ্ছেমত যেকোনো একটি ট্র্যাকিং ওয়েবসাইট সিলেক্ট করুন যেখানে আপনি আপনার মাঙ্গা ট্র্যাক করতে চান। যেমন - MyAnimeList.
  4. How to track manga in Tachiyomi, তাচিয়মিতে মাঙ্গা ট্র্যাক করুন সহজে - Peak Fiction
    এরপর আপনার কাছে এরকম একটা পেজ আসবে যেখানে আপনার পারমিশন চাওয়া হবে।সেখানে আপনি "Allow" তে ক্লিক করুন আর ব্যাস এইটুকুই।এই সেম কাজটি আপনি অন্যান্য ট্র্যাকিং সাইট এর জন্যও করতে পারেন, প্রসেস একই।
  5. How to track manga in Tachiyomi, তাচিয়মিতে মাঙ্গা ট্র্যাক করুন সহজে - Peak Fiction
     
    How to track manga in Tachiyomi, তাচিয়মিতে মাঙ্গা ট্র্যাক করুন সহজে - Peak Fiction

    এরপর আপনি যেসব মাঙ্গা ট্র্যাক করতে চান সেগুলো তাচিয়মী তে ওপেন করুন এবং সেখানে আপনার কাছে এরকম "Tracking" নামের অপশন আসবে।সেখানে ক্লিক করুন এবং যেই ট্র্যাকিং সাইট ইউজ করতে চান সেটাতে ক্লিক করুন।

  6. How to track manga in Tachiyomi, তাচিয়মিতে মাঙ্গা ট্র্যাক করুন সহজে - Peak Fiction

     
    How to track manga in Tachiyomi, তাচিয়মিতে মাঙ্গা ট্র্যাক করুন সহজে - Peak Fiction

    আপনার কাছে অটোমেটিক্যালি ওই মাঙ্গা এর নাম চলে আসবে।তবে এক্ষেত্রে শুধুমাত্র যে মাঙ্গা পড়তেছেন শুধুমাত্র সেই মাঙ্গা এর নামের উপর ক্লিক করুন এবং আপনার কাজ শেষ।এখন থেকে এখন আপনি মাঙ্গা কবে পড়েছেন, কবে শেষ করেছেন, রেটিং সহ আরো অনেক কিছু করতে পারবেন। 
অনেকক্ষেত্রে দেখা যায় যে, ট্র্যাকিং সাইট গুলোতে আপনার পড়া মাঙ্গা নাও থাকতে পারে সেক্ষেত্রে মাঙ্গা এর অরিজিনাল নাম বা অন্য কোনো অল্টারনেটিভ নাম লিখে সার্চ দিয়ে দেখতে পারেন।আর তার পরেও যদি না থাকে তাহলে বুঝতে হবে যে, এই মাঙ্গা ট্র্যাকিং সাইটেই নেই।(alert-warning)

Peak fiction
Bangladesh Manga Readers

About the author

Noman Chowdhury
I am an avid reader, particularly drawn to books and technology. My diverse interests and drive for exploration make me a well-rounded individual with a thirst for adventure. instagramfacebookyoutubepinterest

Post a Comment